Home | আন্তর্জাতিক | আওয়ামী, বিএনপি ও পুলিশের মধ্যে ঘণ্টাব্যাপী দফায় দফায় ত্রিমুখী সংঘর্ষ-পুলিশসহ আহত ৩০

আওয়ামী, বিএনপি ও পুলিশের মধ্যে ঘণ্টাব্যাপী দফায় দফায় ত্রিমুখী সংঘর্ষ-পুলিশসহ আহত ৩০

মো : বোরহান উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধি, ১৯ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : সুনামগঞ্জের পুরাতন বাসস্টেশন, ট্রাফিক পয়েন্ট ও মধ্যবাজার এলাকায় আওয়ামী, বিএনপি ও পুলিশের মধ্যে দফায় দফায় ত্রিমুখী সংঘর্ষে  জেলা ছাত্রদলের আহবায়ক, সাংবাদিক ও পুলিশসহ অন্তত ৩০ জন হয়েছেন।  আজ দুপুর ১ টায় হরতালের প-েবিপে বের হওয়া মিছিল মুখোমুখী হলে আওয়ামী লীগ  কার্যালয়ের অনতিদূরে পোস্ট অফিসের সম্মুখে সংঘর্ষ জড়িয়ে পড়েন উভয় দলের নেতাকর্মীরা।
বিএনপি নেতাকর্মীরা মধ্যবাজারে অবস্থান নিলে তাদের ল্য করে পুলিশ টিয়ার শেল নিপে করে। জবাবে  ইটপাটকেল ছুড়েন বিএনপি নেতাকর্মীরা। উভয় পরে মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া একপর্যায়ে পিছু হঠে বিএনপি। এসময় পুলিশের টিয়ার শেলের আঘাতে আহত বাংলা নিউজের জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী।
বেলা সোয়া ১টার দিকে বিএনপি কর্মীরা সংগঠিত হয়ে পুরাতন বাসস্টেশনে অবস্থান নিয়ে ভাংচুর ও টায়ারে আগুন লাগিয়ে বিােভ শুরু করেন। উপর্যপুরি টিয়ারশেল, শর্টগান ও রাবার বুলেট ছুড়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। জবাবে বিএনপি কর্মীরা পুলিশকে ল করে ইটপাটকেল নিপে করেন। প্রায় পৌন একঘণ্টা ব্যাপী চলা সংঘর্ষে পুলিশের ছুড়া টিয়ার শেল, রাবার বুলট ও শর্টগানের গুলি ও ইটপাটকেলের আঘাতে বিএনপির নেতাকর্মী, পথচারি ও পুলিশসহ অন্তত ৩০কজন আহত হন। বিএনপির ছুড়া ইটপাটকেলের আঘাতে আহত হন ৫ আওয়ামী লীগ কর্মী।
সংঘর্ষে জেলা ছাত্রদলের আহবায়ক নূরুল ইসলাম নূরুল, যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন বাকের, কামরুল হাসান রাজু ছররা গুলিতে আহত হয়েছেন। এদিকে পুলিশ-বিএনপি সংঘর্ষ চলাকালে ট্রাফিক পয়েন্টের বিএনপির দলীয় কাযালয় ভাংচুর করেছে আওয়ামী লীগ।
সংঘর্ষের পর শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

x

Check Also

জালালাবাদে তালেবানের বিরুদ্ধে বিক্ষোভে গুলিতে নিহত ৩

ইন্টারন্যাশনাল ডেস্ক: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে দেশটির জাতীয় পতাকা পরিবর্তন না করার ...

আরব আমিরাতে আশ্রয় নিলেন আশরাফ গানি

ইন্টারন্যাশনাল ডেস্ক: তালেবানের পুনরুত্থানে দেশত্যাগী আফগান প্রেসিডেন্ট আশরাফ গানির অবস্থান নিয়ে ধোঁয়াশা ...