ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | আইসিসি র‍্যাংকিংয়ে সাকিবকে পেছনে ফেলে দিয়েছেন স্টোকস

আইসিসি র‍্যাংকিংয়ে সাকিবকে পেছনে ফেলে দিয়েছেন স্টোকস

ক্রীড়া ডেস্ক : লর্ডসে অসাধারণ নৈপুণ্য আইসিসি র‍্যাংকিংয়ে বেশ উপরে এনে দিয়েছে স্টোকসকে। পেছনে ফেলে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

টেস্ট ফরম্যাটে আইসিসির অলরাউন্ডার র‍্যাংকিংয়ের দুইয়ে উঠে এসেছেন স্টোকস। ক্যারিয়ারে প্রথমবারের মতো পেয়েছেন ৪০০’র বেশি রেটিং। সাকিব আল হাসানের (৩৯৯) চেয়ে ১২ বেশি রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থান করছেন এখন স্টোকস। তার ওপরে রয়েছেন শুধু ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। তার রেটিং পয়েন্ট ৪৩৩।

শুধু অলরাউন্ডার র‍্যাংকিংয়েই নয়, স্টোকস বড়সড় লাফ দিয়েছেন ব্যাটিং র‍্যাংকিংয়ে। প্রথমবারের মতো উঠে এসেছেন সেরা ১৫তে। ঐতিহাসিক ইনিংসে ১৩৫ রান করার পর তার বর্তমান রেটিং ৬৯৩ এবং অবস্থান করছেন ১৩ নম্বরে। শুধু বোলিং র‍্যাংকিংয়েই নিজের আগের অবস্থান তথা ২৮ নম্বরেই রয়েছেন তিনি।

এদিকে স্টোকসের মতো করে র‍্যাংকিংয়ে বড়সড় লাফ দিয়েছেন ইংলিশ পেসার জোফরা আর্চারও। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্টেই উঠে এসেছেন ৪৩ নম্বরে। হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ৪০ ধাপ।

এছাড়া ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ অ্যান্টিগা টেস্টে মাত্র ৭ রানে ৫ উইকেট শিকার করে এগিয়েছেন ৯ ধাপ। উঠে এসেছেন র‍্যাংকিংয়ের ৭ নম্বরে। একই ম্যাচে পাঁচ উইকেট পাওয়া কেমার রোচ ৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৮ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানি ক্রিকেটারদের খাবারের উপরে নিষেধাজ্ঞা জারি

ক্রীড়া ডেস্ক : ফিটনেসে জোর দিতে হবে। তাই পাকিস্তানের কোচ হয়ে এসে ...

এবারও নেতানিয়াহুর পক্ষে ক্ষমতায় টিকে থাকা কঠিন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইসরায়েলের নির্বাচনের ফলাফল এখনো প্রকাশিত না হলেও সমীক্ষা অনুযায়ী ...