ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | আইপিএলে দুর্দান্ত খেলেও ছিটকে গেল কলকাতা নাইট রাইডার্স

আইপিএলে দুর্দান্ত খেলেও ছিটকে গেল কলকাতা নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক : এ বারের আইপিএলে দুর্দান্ত খেলেও ছিটকে গেল কলকাতা নাইট রাইডার্স। কয়েকটি ম্যাচ জিততে জিততে হেরে যাওয়ার প্রভাব পড়ে পয়েন্ট টেবিলে। সেই সঙ্গে আবার সুনীল নারাইনকে নিয়ে অনেক জলঘোলা। সব মিলিয়ে ভাগ্যটা এবার পক্ষে ছিল না শাহরুখ খানদের।রাজস্থানের বিপক্ষে হারার পর ভারতের ক্রিকেট মহলে চলছে বিশ্লেষণ, কেন প্লে অফের আগেই বাদ পড়ল কেকেআর? ম্যাচের পর রাত তিনটা পর্যন্ত অধিনায়ক গম্ভীরও বিদায়ের কারণ খুঁজতে ঘুম নষ্ট করেছেন।
নাইটদের বিদায়ের কারণ খুঁজতে যেয়ে যেসব যুক্তি সামনে আসছে, তার মধ্যে সবচেয়ে শক্তিশালী যুক্তি হচ্ছে-বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিবের অভাব। সপ্তম আসরে কেকেআর যে চ্যাম্পিয়ন হয়েছিল, তার পিছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বাংলাদেশ অলরাউন্ডারের। সাকিব থাকা মানে মিডল অর্ডার ব্যাটিংটা শক্তিশালী হওয়া। আবার বোলিংয়েও চার ওভার নিশ্চিত থাকা। সেই সাকিবকেই এ বার সাত-আটটা ম্যাচ পায়নি কেকেআর। পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে দেশে চলে আসেন তিনি।মাঝের এই সময়টায় নাইটরা কয়েকটা ম্যাচ হেরে যায়। কখনও কখনও  বোথাকে নামানো হয় সাকিবের বদলি হিসেবে। কিন্তু লাভ হয়নি। ধাক্কাটা যেমন ছিল, তেমনই থেকে যায়।
রাজস্থানের বিপক্ষে শেষ ম্যাচে হারার আরেকটি অন্যতম কারণ ভুল স্ট্রাটেজি। ম্যাচটিতে হগ বা নারাইনকে নামায়নি কেকেআর। কেকেআরের ভয় ছিল, নারাইন-হগরা একটু বেশি রান দিচ্ছিলেন। কিন্তু কত আর দিতেন? চার ওভারে পঁয়ত্রিশ? কিন্তু দুটি উইকেটও থাকত। আজহারকে এত গুরুত্বপূর্ণ ম্যাচে নামানোর মানে ছিল না। সেটাও যখন আবার তার প্রথম ম্যাচ। এক কথায় পরিষ্কার ট্যাকটিকাল ভুল। নারাইন বল করতে এলে তাকে ব্যাটসম্যানরা দেখে খেলতেন।সেখানে মেহমুদ খেলায় তো উইকেটই ফেলতে পারেনি কেকেআর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না

বিনোদন ডেস্ক :  চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না। আজ সকালে ...