Home | জাতীয় | অ্যালেক্সান্ডার কার্লাইলকে অনুমতি দেওয়া সম্পূর্ন ভারতের ব্যাপার ——ওবায়দুল কাদের

অ্যালেক্সান্ডার কার্লাইলকে অনুমতি দেওয়া সম্পূর্ন ভারতের ব্যাপার ——ওবায়দুল কাদের

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি।
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, অ্যালেক্সান্ডার কার্লাইলকে অনুমোতি দেওয়ার ব্যাপারটা সম্পূর্নভাবে ভারত সরকারের। এখানে যে বিষয়টা, লর্ড সভার সদস্য ব্রিটিশ আইনজীবি লর্ড অ্যালেক্সান্ডার কার্লাইল আইনজীবি খালেদা জিয়ার পক্ষ হয়ে ভারতের দিল্লিতে আসে।
মন্ত্রী আরো বলেন, আমি পরিস্কারভাবে বলতে চাই, ভারতে কে আসবে কে আসবে না এটা আমাদের ব্যাপার নয়। ভারত আসতে কার অনুমোতি লাগবে কার অনুমোতি নিতে হবে এটা ভারতের নিজেদের নিয়ম কানুনের বিষয়। ভারতের নিজেদের সিদ্ধান্ত ও আভ্যন্তরিন বিষয়। ভারত কাকে আসতে দিবে কাকে আসতে দিবে না এবং ভারত থেকে বলা হয়েছে ফরেইন অফিস থেকে তার প্রয়োজনীয় ডকুমেন্ট কাগজপত্র ঘাটতি রয়েছে। ঘাটতি থাকার কারণে লর্ড সভার সদস্য ব্রিটিশ আইনজীবি লর্ড অ্যালেক্সান্ডার কার্লাইলকে অনুমোতি দেওয়া হয়নি। এ অনুমতির ব্যাপারটা সম্পূর্নভাবে ভারত সরকারের।
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, শুক্রবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়ে ফোরলেন সড়কের উন্নয়নমুলক কাজের পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে এসব কথা বলেছেন। সেতুমন্ত্রী বলেন, আমরা ঈদের প্রস্তুতি শুরু করলাম। আজ আসন্ন ঈদুল আযহা উপলক্ষে প্রস্তুতি মুলক পরিদর্শণ। এই লাইনটা গুরুত্বপূর্ণ বিশেষ করে ঢাকা-গাজীপুর,গাজীপুর-টাঙ্গাইল রুটে সমস্যা হয়। তবে রমজানের ঈদের সময় যাত্রা অনেক স্বস্তিদায়ক ছিল। আমার বিশ^াস এখন আমার যেমন ভাবনা আছে, এদিক দিয়ে গিয়ে টাঙ্গাইল বাইপাসে যে সমস্যা হতো, সেটা এখন রিপিআর মঞ্জুর হয়েছে। অ্যাগ্রমেন্ট করা হয়েছে। রিজিটপেটমেন্ট করার ফলে ওখানে আর কোন সমস্যা হবে না। দেরুয়া রেলওয়ার পাস কাজটা প্রায় শেষ। নীচের দিকে কিছু কাজ বাকী রয়েছে। তবে এবার ঈদে গত বারের ঈদের চেয়ে যাত্রাটা আরো ইজি হবে,স্বস্তিদায়ক হবে।
গত বারের রমজানের ঈদের চেয়ে কোরবানীর ঈদে ফোরলেনে যাতায়াত অনেক সুবিধাজনক হবে এবং স্বস্তিদায়ক হবে। গাড়ীর গতি রমজানের ঈদের চেয়ে কোরবানির ঈদে ভাল থাকবে। কারণ রাস্তা প্রসস্ত থাকছে। এবারের কোরবানীর ঈদে ২৩টি নতুন ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল করবে। সেটা গতবার জয়েন্ট এক্সপানসার এলাউ করতে পারেনি। এখন নতুন ব্রীজের উপর দিয়ে কোরবানির ঈদে গাড়ী যাতায়াত করতে পারবে । গত বার ঘাটে ঘাটে যে পুলিশ ছিল এবার এত পুলিশের প্রয়োজন হবে না। রাস্তায় যেসব জায়গায় জটিলতা ছিল, সেই জটিলতা অনেকটাই খুলে গেছে। আমি আশা করি এটা শুধু ফিটনেজবিহিন গাড়ীতে পশু বহন করলে রাস্তায় গাড়ী আটকে গেলে বা বিকল হয়ে যানজটের কারণ হয়। এটা যাতে না হয় তার জন্য খুব আগে বাগেই প্রস্তুতি শুরু করে দিয়েছি। রাস্তায় কোন অবস্থায় হাইওয়ের সাথে কোরবানির পশুর হাট বসবে না।এ ব্যাপারে সংশিষ্ট সকল ষ্টেইজ হোল্ডারদের আগে বাগেই জানিয়ে দিয়েছি। আমরা আশা করছি,আসন্ন ঈদুল আযহায় জনগণের যাতায়াত ঘরমুখি অভিযাত্রা স্বস্তিদায়ক হবে।
সাংবাদিকদের আরেক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আপনারা জানেন যারা গাজীপুরের সাংবাদিকরা জানেন, ইলেকশন নিয়ে যেসব অপপ্রচার হচ্ছে। এর বাস্তবতা যৌক্তিকতা কতটুকু। নির্বাচন হবে, এবং নির্বাচন যে ভাবে জনগণ চাইবে, জনগণের খুশিমত, জনগণের ইচ্ছা অনুযায়ী নির্বাচন কমিশন এখানে নির্বাচন পরিচালনা করবে। এখানে নির্বাচনের নিয়ম কানুন আচরণ বিধি সরকারী দল থেকে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি এর আগে সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সেক্রেটারী হয়ে আমি কোন নির্বাচনী এলাকায় কখনো যাই নাই। এখন তারা বিএনপি লেভেলিং প্লেয়িং ফিল্ডের কথা বলে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম সাহেব তিনি যেতে পারেন অথচ আমরা যেতে পারি না। তারপরও নির্বাচন কমিশনের যে আচরণ বিধি,নির্বাচন কমিশনারের যে নিয়ম এমপি মন্ত্রী এলাকায় যেতে পারবে না। আমরা গত খুলনা ও গাজীপুরে সিটি নির্বাচনে আচরণ বিধি ভঙ্গ করিনি। আমরা আশ^স্ত করতে চাই,স্বাধীন নিরপেক্ষ কর্তৃত্বপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের যে নিয়ম কানুন আচরণ বিধি আমরা সরকারী দলের প্রতিনিধি সব মেনে চলবো। আগামী তিনটি সিটি নির্বাচন বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনও নিরপেক্ষ এবং অবাধ ও সুষ্ঠ নির্বাচন হবে। সরকারের পক্ষ থেকে কোন প্রকার হস্তক্ষেপ করা হবে না।এ সময় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির সাথে সড়ক বিভাগের ঢাকা জোন এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, সড়ক বিভাগের ঢাকা জোন এর তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, আব্দুস সুবর, গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ,গাজীপুর সড়ক ও জনপদের তত্বাবধায়ক প্রকৌশলী নাহিন রেজা, গাজীপুর উপবিভাগীয় প্রকৌশলী মোঃ গাউস উল হাসান মারুফ, গাজীপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, কালিয়াকৈর থানার ওসি মোঃ রফিকুল ইসলাম, ওসি তদন্ত মোঃ মাসুদ আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘূর্ণিঝড় তিতলি : ১৯ জেলায় ছুটি বাতিল

স্টাফ রিপোর্টার : ঘূর্ণিঝড় তিতলির কারণে দেশের ১৯ জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক ছুটি বাতিল ...

দায়বদ্ধতা থেকে শিক্ষামূলক সম্প্রচারে মনোনিবেশ করুন : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর প্রতি মুনাফার পাশাপাশি সমাজের ...