ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | অ্যামনেস্টি পুরস্কার পেলেন মালালা

অ্যামনেস্টি পুরস্কার পেলেন মালালা

malalaইন্টারন্যাশনাল ডেস্ক : তালেবানের গুলিতে আহত পাক কিশোরী মালালা ইউসুফজাইকে সর্বোচ্চ সম্মাননা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। শিক্ষা বিষয়ে শিশুদের উৎসাহী করতে মঙ্গলবার সংগঠনটি এ ঘোষণা দেয়।

 

মালালার সঙ্গে আমেরিকান সঙ্গীত তারকা ও মানবাধিকারকর্মী হ্যারি বেলাফন্টে অ্যাম্বাসেডর অব কনসায়েন্স এওয়ার্ড-২০১৩ পেয়েছেন।

 

আইরিশ রক সঙ্গীত তারকা বোনো মঙ্গলবার আয়ারল্যান্ডের ডাবলিনে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এ পুরস্কার তুলে দেবেন।

 

অ্যামনেষ্টি ইন্টারন্যাশনালের মহাসচিব সলিল শেঠি বলেন, নতুন এ দুজন অ্যাম্বাসেডরের কর্ম জগৎ ভিন্ন হলেও তারা সর্বক্ষেত্রে এবং সকলের মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আত্নোৎসর্গ করবে।

 

গত বছরের অক্টোবর মাসে স্কুলবাসে করে বাড়ি ফেরার পথে তালেবান জঙ্গিরা মালালার মাথায় গুলি করে। এতে সে প্রাণে বেঁচে গেলেও মারাত্নক আহত হয়। এ নিয়ে ওই সময় বিশ্বব্যাপী নিন্দার ঝড় ওঠে।

 

মালালা বলেন, আমি সম্মানিতবোধ করছি। সারা বিশ্বে আমার মতো লাখ লাখ শিশু আছে যারা স্কুলে যেতে প্রতিনিয়ত বাধার সম্মুখীন হচ্ছে। এসব শিশুদের সুযোগ দেয়ার জন্য অনুরোধ করছি।

 

অন্যদিকে হেরি বলেন, আমাদের সময়ের সত্যিকারের হিরো মালালার সঙ্গে কাজ করতে পারা আনন্দের। বিশ্বের কোনো শিশু যেনো শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয়। সূত্র: ডন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...