ব্রেকিং নিউজ
Home | জাতীয় | অাগামীকাল “বাড্ডা ইউলুপ“ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অাগামীকাল “বাড্ডা ইউলুপ“ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : রাজধানীর যানজটের অন্যতম গুরুত্বপূর্ণ পয়েন্ট রামপুরা-নতুনবাজার সড়ক এলাকা। যানজট কমাতে ওই সড়কের মেরুল এলাকায় তৈরি করা হয়েছে বাড্ডা ইউলুপ। ইউলুপটি ব্যবহার করে হাতিরঝিল থেকে বের হয়ে সহজেই রামপুরা-বনশ্রী-মালিবাগের দিকে যাওয়া যাবে।

একইভাবে এসব এলাকা থেকে যেকোনো যানবাহন নির্বিঘ্নে হাতিরঝিল দিয়ে কারওয়ান বাজার বা মগবাজারের দিকে যেতে পারবে। দীর্ঘ অপেক্ষার পর নির্মাণ কাজ শেষ হওয়া ইউলুপটি যান চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে।  শনিবার (২৮ জুলাই)  এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করার কথা রয়েছে। এরপরই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে।

রাজউক অংশে হাতিরঝিল প্রকল্পের পরিচালক জামাল আখতার ভুঁইয়া বিডিটুডেকে জানান, যানচলাচলে গতি আনতে সমন্বিত হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের অধীনে মেরুল বাড্ডা ইউলুপটি নির্মাণ করা হয়েছে। বর্তমানে এটির নির্মাণ কাজ শতভাগ শেষ। শনিবার (২৮ জুলাই) বিকালে প্রধানমন্ত্রী এটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের আওতায় ও তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় নির্মিত করা হয়েছে বাড্ডা ইউলুপ। যার দৈর্ঘ্য ২১৫ মিটার আর প্রস্থ ৮-১২ মিটার। ইউলুপ নির্মাণে সর্বমোট ব্যয় হয়েছে প্রায় ৬৫ কোটি টাকা। শুরুতে এর নির্মাণ ব্যয় ৪০ কোটি টাকা ধরা হয়।

 

 

 [প্রিয় পাঠকপাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যাজীবনজাপনে সঙ্গতীঅসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ   অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24@gmail.com- ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কালাম স্মৃতি পদকের জন্য মনোনীত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : ২০১৯ সালের ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস’ পদকের ...

এবার নতুন সংকটে বিএনপি

স্টাফ রির্পোটার : দুশ্চিন্তা পিছু ছাড়ছে না রাজনীতির মাঠে কোণঠাসা বাংলাদেশ জাতীয়তাবাদী ...