ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | ‘অস্প্রদায়িক দেশ গড়ার আন্দোলন চলবে’

‘অস্প্রদায়িক দেশ গড়ার আন্দোলন চলবে’

Nasirস্টাফ রিপোর্টার :  -আগামী নির্বাচন শুধুমাত্র গণতন্ত্র রাক্ষার জন্যই নয় বরং নির্বাচনে ভোটের মাধ্যমে এটা প্রমানিত হবে আমাদের আন্দোলন অস্প্রদায়িক দেশ গঠনের আন্দোলন। এবং এই আন্দোলন চালিয়ে যেতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডীর আওয়ামী লীগ সভাপতির রাজনৈকি কার্যালয়ে ১৪ দলের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন মুক্তিযোদ্ধা সংগঠন, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও নারী সংগঠনের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সেক্টর কমান্ডার্ ফোরামের সভাপতি কেএম শফিউল্লাহ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, মুক্তিযোদ্ধা সংসদের যুগ্ম মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, সম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বিরোধী মঞ্চের আহ্বায়ক অজয় রায় প্রমুখ।

কেএম শফিউল্লাহ বলেন, “দেশের ৯৫ শতাংশ লোক চায় যুদ্ধাপরাধীদের বিচার হউক। কিন্তু বিচার অত্যান্ত ধীর গতিতে হচ্ছে। আগামীতে নির্বাচনে জয়ী হতে হলে যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্কর করতে হবে। তা নাহলে মানুষের কাছে ভোটের জন্য যাওয়া যাবে না।”

তিনি বলেন, “আগামী নির্বাচনে যদি ফেল করি তাহলে যুদ্ধাপরাধীদের ফাঁসি হবে না ফাঁসি হবে আমাদের মুক্তিযোদ্ধাদের।” নাসির উদ্দিন ইউসুফ বলেন, “আমরা ক্রমশই একটি সাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে পরিনত হচ্ছি।আগামী নির্বাচন শুধুমাত্র গণতন্ত্র রাক্ষার জন্যই নয় বরং নির্বারণ করতে হবে মক্তিযুদ্ধের অস্প্রদায়িক রাষ্ট্রহিসেবে বাংলাদেশ থাকবে কি না। বাংলাদেশ কি জাতি রাষ্ট্র হিসেবে থাকবে। আগামী নিচনে ভোটের মাধ্যমে এটা প্রমানিত হবে। আন্দোলন অস্প্রদায়িক দেশ গঠনের জন্য। এ আন্দোলন চালিয়ে যেতে হবে।”

হাসান আরিফ বলেছেন, “বতর্মানে দেশে বড় ধরনের রাজনৈতিক শুন্যতা রয়েছে।আমাদের মধ্যে এখনও ঐক্য আছে। এ ঐক্য সুদৃড় করতে হবে। জাতীর জীবনে মুক্তিযুদ্ধ একবার হয়েছিল। যুদ্ধাপরাধীদের বিচারও একবারই হবে। আগামী নির্বাচন অনেক হিংসাত্বক ও আক্রমনাত্বক হয়ে উঠছে।”

তিনি বলেন, “সারা বছরে মুক্তিযুদ্ধের শক্তি প্রতিয়মান না হয়ে শুধুমাত্র ডিসেম্বরেই মুক্তিযুদ্ধের শক্তি প্রতিয়মান হলে মুক্তিযোদ্ধাদের অপমানিত হবে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোহলিদের কোচের দৌড়ে চারজন

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির আগে থেকেই সম্পর্কের টানাপোড়েন নিয়ে একাধিকবার খবরের ...

চাকরি দেওয়ার টোপ দিয়ে নারীকে ধর্ষণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফেসবুক মানুষের মধ্যে দূরত্ব কমিয়ে এনেছে, বাড়িয়েছে বন্ধুত্ব। তবে ...