Home | বিবিধ | আবহাওয়া | অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আর্থিক সহায়তা দিল জনতা ব্যাংক

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আর্থিক সহায়তা দিল জনতা ব্যাংক

অর্থনীতি ডেস্ক : মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এবং খেতাবপ্রাপ্ত শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্য যারা অসচ্ছল জীবন-যাপন করছেন তাদের আর্থিক সহায়তা করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক লিমিটেড।

 

 

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়ীয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলার মোট ১৯৭ জনের হাতে চেক তুলে দেওয়া হয়। যারা অতি দরিদ্র  তারা ৩ লক্ষ ৫০ হাজার টাকা, দরিদ্র ২ লক্ষ এবং নিন্ম মধ্যবিত্তরা ১ লক্ষ টাকার চেক গ্রহণ করেন।

 

পর্যায়ক্রমে খুলনা, বরিশাল, রংপুর, সিলেট এবং চট্টগামে অসচ্ছল আরও ১৩০ জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের মধ্যে চেক হস্তান্তর করা হবে। খেতাবপ্রাপ্ত ৩২৭ জন মুক্তিযোদ্ধাকে মোট ৫ কোটি ৬১ লক্ষ ৫০ হাজার টাকার বিতরন করা হবে।

 

 

চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, সম্মানের জন্য মুক্তিযোদ্ধারা কখনো যুদ্ধ করেননি। তাদের দুর্দশা যেন বাংলার মানুষেরই প্রতিচ্ছবি। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পর কিছু লোকের সম্পদ অবিশ্বাস্যভাবে বৃদ্ধি পাওয়ায় বৈষম্য বাড়ছে। অথচ তা আমাদের কাম্য ছিল না।

 

 

সম্মানীয় অতিথির বক্তব্যে জনতা ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত বলেন, ব্যাংকের উদ্যোগে আরও এক হাজার সাধারণ মুক্তিযোদ্ধাদের সহায়তা প্রকল্প শীঘ্রই বাস্তবায়িত হচ্ছে। খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের প্রায় ৬৪ ভাগ এবং সাধারণ মুক্তিযোদ্ধাদের প্রায় ৮০ ভাগ অসচ্ছল জীবন যাপন করছেন। এদের জীবন মান উন্নয়নে আমাদের সবার এগিয়ে আসতে হবে।

 

বিশেষ অতিথি হিসেবে ব্যাংকের পরিচালক ড. জামাল উদ্দিন আহমেদ এফসিএ, মোঃ ইমদাদুল হক, নাগিবুল ইসলাম দীপু, ড. আর এম দেবনাথ, সৈয়দ বজলুল করিম বিপিএম, মোঃ আবু নাসের, সঙ্গীতা আহমেদ এবং অধ্যাপক নিতাই চন্দ্র নাগ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাশিয়ানীতে স্ট্যান্ডার্ড ব্যাংকের ১২৩ তম শাখার উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ১২৩ তম শাখার উদ্বোধন ...

পৌষের বিদায়ক্ষনে ফকিরহাটে জেকে বসেছে শীত ঃ বিপর্যস্ত জনজীবন

সুমন কর্মকার, বাগেরহাট ঃ পৌষের বিদায়ক্ষনে সারা দেশে চলছে শৈত্যপ্রবাহ। কুয়াশার চাদর ...