Home | আন্তর্জাতিক | মালিয়াকে পালাতে সাহায্য করেছেন অরুণ জেটলি : রাহুল গান্ধী

মালিয়াকে পালাতে সাহায্য করেছেন অরুণ জেটলি : রাহুল গান্ধী

প্রসেনজিৎ দাস : বিজয় মালিয়া নিয়ে বয়ান দিয়েও সামাল দিতে পারলেন না অরুণ জেটলি। দেশ ছেড়ে যে তিনি চলে যাবেন তা বিজয় মালিয়া জেটলিকে নিজেই জানিয়েছিলেন। এমনই দাবি করেছিলেন মালিয়া। কিন্তু তিনি ব্যাঙ্কের সঙ্গে ঋণখেলাপি নিয়ে কথা বলতে চান বলেও জানিয়েছিলেন।

মালিয়ার ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে অরুণ জেটলি জানিয়ে দেন তিনি নাকি মালিয়াকে বলেন ঋণ নিয়ে কথা তাঁকে ব্যাঙ্কের সঙ্গেই বলতে হবে। এনিয়ে মালিয়ার সঙ্গে কোনও বৈঠক হয়নি। জেটলির সেকথা উড়িয়ে দিয়ে বোমা ফাটালেন কংগ্রেস সভাপতি। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সাংবাদিক সম্মেলন করেরাহুল গান্ধী চাঁচাছোলা ভাষায় রাহুল বলেন, ’মিথ্যে বলছেন অরুণ জেটলি। বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে সংসদে অরুণ জেটলির সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের সাক্ষী রয়েছেন কংগ্রেস নেতা পি এল পুনিয়া। অরুণ জেটলিকে এখন দেশবাসীকে জানাতে হবে তাঁর সঙ্গে কেন একজন ক্রিমিন্যালের সঙ্গে যোগাযোগ রাখতেন। এরকম একজনকে দেশ থেকে পালাতে কেন জেটলি সাহায্য করলেন তা জানাতে হবে। ‘পুনিয়াকে সাক্ষী হিসেবে খাড়া করে তাঁকেই মাইক দিয়ে দেন রাহুল।

পুনিয়া বলেন, ২০১৬ সালের মার্চে সংসদের সেন্ট্রাল হলে তিনি মালিয়ার সঙ্গে জেটলির সঙ্গে কথা বলতে দেখেন। এরপরই ৯০০০ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে দেশ ছাড়েন মালিয়া। পুনিয়ার কথায়, ‘সে সময় আমি সংসদের সেন্ট্রাল হলেছিলাম। দেখলাম এক কোণে দাঁড়িয়ে কথা বলছেন মালিয়া ও জেটলি। মিনিট ৫-৭ কথা হওয়ার পর দুজনে বেঞ্চে বসে কথা বলতে শুরু করেন। বেশকিছু দিন পরে সেদিনই সংসদে আসেন মালিয়া। ওই কথাবার্তার পর ৩ মার্চ দেশ ছাড়েন মালিয়া।

‘উল্লেখ্য, মালিয়ার সঙ্গে বৈঠকের অভিযোগ ওঠার পরই অরুণ জেটলি জানিয়ে দেন দেশ ছাড়ার আগে তিনি মালিয়াকে কখনও কোনও অ্যাপয়েন্টমেন্ট দেননি।

জেটলি বলেন, ‘সাংসদ হওয়ার সুযোগ নিয়েছিলেন মালিয়া। সংসদ থেকে বেরিয়ে আসার সময়ে মালিয়া দৌড়ে এসে আমাকে ধরেন। বলেন, ব্যাঙ্কের সঙ্গে একটা বোঝাপড়া করতে চাই। ওকে সাফ জানিয়ে দিই এনিয়ে কোনও কথা বলব না। যা বলার তা ব্যাঙ্কের সঙ্গেই বলুন।’

 

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com- ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ...

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যোগদান করলেন প্রথম মহিলা ইউএনও মাসুমা আরেফিন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার পদে প্রথম মহিলা ...