Home | বিনোদন | ঢালিউড | অভিনয় মানেই নতুনত্ব : জয়া আহসান

অভিনয় মানেই নতুনত্ব : জয়া আহসান

joyaবিনোদন প্রতিবেদক : জয়া আহসান দেশের শীর্ষস্থানীয় অভিনেত্রীদের একজন। মডেলিংয়ে, টিভি নাটকে অভিনয়শৈলীর মাধ্যমে নিজের জনপ্রিয়তা তৈরী  এবং পরবর্তিতে  চলচ্চিত্রে জাতীয় পুরস্কার অর্জনের মাধ্যমে মেধার প্রমাণ রেখেছেন তিনি। ব্যতিক্রমী নানা চরিত্রে অভিনয় করে জয়া আহসান তার প্রতিভার বহুমুখিতার ছাপ রেখেছেন; জায়গা করে নিয়েছেন ভক্তদের হৃদয়ে।  ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’ ছবির অডিও প্রকাশনায় একান্ত সাক্ষাত্কারে নিজের বিভিন্ন চিন্তা নিয়ে কথা বললেন :
 
joya shakibদর্শকদের জন্য ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’ একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র….
 
‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’ একটি ভিন্ন ধরনের বানিজ্যিক ছবি। যেখানে ছবির গল্প ও চরিত্রগুলো একেবারেই অন্যরকমভাবে দর্শক উপভোগ করতে পারবে। আর সবচেয়ে বড় কথা হচ্ছে পরিচালক সাফিউদ্দিন সাফি ছবিটির নির্মাণের ক্ষেত্রে এবং সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন নতুনত্ব সৃষ্টি করেছেন যেটা দর্শকদের ভাল লাগবে।
 
‘আবর্ত’ ছবিতে সত্যজিৎ রায়ের চারু সেন…..
 
চারুলতা? বহুবার দেখেছি। ছোট বেলায়, বড় বেলায় অজস্র বার। সত্যজিৎ রায় তো আমাদেরও একজন। ‘আবর্ত’তে আমি যে চারুর চরিত্রে অভিনয় করি তার মধ্যেও সত্যজিৎ রায়ের ‘চারুলতা’র মতোই একাকীত্ব আছে। স্বামীর সঙ্গে দূরত্ব আছে। তার মধ্যে যেমন আধুনিকতা আছে, তেমনই আছে শাশ্বত মূল্যবোধ। আছে ত্যাগও। অভিনয় করার সময় আমি শুধু চিন্তা করেছি আমি আমার দেশীয় সংস্কৃতিকে নিজের মাধ্যমে সর্বোচ্চ জায়গায় উপস্থাপন করছি।
 
joya ahsanজয়া আহসান ও নতুনত্ব……
 
ছোট পর্দায় ভিন্নধর্মী চিত্রনাট্যে কাজ করার মাধ্যমে দর্শকরা আমাকে চমত্কারভাবে গ্রহণ করে নিয়েছে। আশা করছি তথাকথিত গল্পের বাইরে ব্যাতিক্রমী চরিত্রে কাজ করার মাধ্যমে বানিজ্যিক ও শৈল্পিক উভয় জায়গাতেই দর্শকদের মন জয় করতে পারব।
 
ভবিষ্যত পরিকল্পনা…..
 
joya ahsan and shakib khanযতদিন পারি দর্শকদের জন্য বড় ও ছোট পর্দায় অভিনয় করে যাব। বিকল্প ধারার কাজের মাধ্যমে সবসময় নিজের আলাদা অবস্থানের মাধ্যমে দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আমার সাংস্কৃতিক অঙ্গনকে তুলে ধরতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুক্তির আগেই ঝড় তুলেছে শাকিব বুবলীর ‘ক্যাপ্টেন খান’

বিনোদন ডেস্ক : হালের জনপ্রিয় জুটি শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ...

‘ক্যাপ্টেন খান’ এবং ‘মনে রেখো’ ছবি দুটি সেন্সর বোর্ডে

বিনোদন ডেস্ক : আসছে কোরবানীর ঈদে মুক্তির অপেক্ষায় রয়েছে বাংলার সবচেয়ে বড় ...