Home | অন্যান্য | অবাধ যৌনতাই যে পাহাড়ে পূণ্য বলে গণ্য!

অবাধ যৌনতাই যে পাহাড়ে পূণ্য বলে গণ্য!

ইন্দোনেশিয়ার মধ্য জাভাতে অবস্থিত একটি পাহাড়। দূর থেকে দেখলে এই পাহাড়টাকে আর পাঁচটা পাহাড়ের মতোই সুন্দর আর শান্ত দেখায়। কিন্তু অন্য পাহাড়গুলো থেকে এটাকে আলাদা মনে হবে যখন এর মাহাত্ম্যের কথা শুনবেন। তার আগে এর নামটা শুনেই হয়তো চমকে উঠবেন। এর নাম ‘যৌন পাহাড়’।

ভাবছেন কেন এমন নাম? এমন নামের পিছনে রয়েছে এই পাহাড়কে ঘিরে তৈরি হওয়া কয়েক’শ বছরের মিথ ও তাকে ভিত্তি করে গড়ে উঠা কর্মকান্ড। ইন্দোনেশিয়ার মধ্য জাভার এই পাহাড়ের ওপর হেঁটে ধর্মীয় অনুষ্ঠান পালন করতে যেতে হয় তীর্থযাত্রীদের। সবচেয়ে আজব বিষয় হলো, এই ধর্মীয় অনুষ্ঠানের রীতি অনুযায়ী অচেনা বা অপরিচিত মানুষদের সাথে যৌন সহবাস করতে হয়।

যৌন পাহাড়ে পুণ্য সঞ্চয়ের জন্য এই ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেয় বিভিন্ন বয়সী পুরুষ মহিলা থেকে শুরু করে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এমনকি দেহব্যবসায়ীরাও। তাদের বিশ্বাস যে এই পাহাড়ে যৌনকর্ম করলে ভাগ্য ফেরে। হাজার হাজার তীর্থযাত্রী এই যৌন পাহাড়ে গিয়ে যৌন সহবাস অনুষ্ঠানে অংশ নেন। প্রতি রাতে প্রায় ৮ হাজার মানুষ যৌন পাহাড়ে উঠে এই ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন।

রীতি অনুযায়ী এই যৌন পাহাড়ে গিয়ে ৩৫ দিন অন্তর পরপর ৭ বার যৌন ক্রিয়া করতে হয়। তাহলেই নাকি ভাগ্য ফিরে যায়। বেকাররা চাকরি পায়, শরীর রোগ মুক্ত হয়, গরীব লোকের আর অভাব থাকে না, এমনকি সংসারে অশান্তি বলে কোনও কিছু থাকে না।

কিন্তু এমন ধর্মীয় রীতি শুরু হলো কীভাবে? ইন্দোনেশিয়ার এই পাহাড়ি অঞ্চলের স্থানীয় মানুষরা জানান, ষোড়শ শতাব্দিতে এক ইন্দোনেশিয়ান যুবরাজ তার সৎ মায়ের সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েন। রাজা জেনে ফেলার পর যুবরাজ তার সৎ মাকে নিয়ে এই পাহাড়ে আশ্রয় নেন। রাতে সেই পাহাড়ে মৈথুনের সময় যুবরাজ ও তার সৎ মাকে খুন করা হয়। পরে তাদের মৃতদেহ সেই পাহাড়ে পুতে ফেলা হয়।

সেখান থেকেই শুরু এই ধর্মীয় অনুষ্ঠানের। স্থানীয়দের বিশ্বাস, যৌন পাহাড়ে এই ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিয়ে যৌনকর্ম করলে ভাগ্য ফিরতে বাধ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জমায়েত হচ্ছেন মুসল্লিরা : বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু কাল

স্টাফ রিপোর্টার :  টঙ্গীর তুরাগ পাড়ে আগামীকাল (শুক্রবার) শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার ...

আহলান সাহলান মাহে রবিউল আউয়াল

স্টাফ রিপোর্টার : ইসলামি বর্ষপঞ্জির (আরবি) তৃতীয় মাস হলো রবিউল আউয়াল। মাসটি ...