Home | ফটো সংবাদ | অনুমতি না মেলায় নতুন করে কর্মসূচির ডাক বিএনপির

অনুমতি না মেলায় নতুন করে কর্মসূচির ডাক বিএনপির

স্টাফ রিপোর্টার : দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে পূর্বঘোষিত বিক্ষোভ-সমাবেশের অনুমতি না পাওয়ায় নতুন করে বিক্ষোভের তারিখ ঘোষণা করেছে বিএনপি। নতুন কর্মসূচি অনুযায়ী আগামী শনিবার বিক্ষোভ-সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালনের কথার কথা জানিয়েছিল বিএনপি। এজন্য ঢাকা মহানগর পুলিশ এবং দক্ষিণ সিটি করপোরেশনের কাছে অনুমতি চাওয়ার কথাও বলেছিল দলটির নেতারা।

তবে শেষ পর্যন্ত কর্মসূচি পালনের অনুমতি না পাওয়ায় একই কর্মসূচি শনিবার পালন করার ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এর প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিএনপি। রায়ের পর খালেদার মুক্তির দাবিতে বিএনপি এখন অবধি যতগুলো কর্মসূচি পালন করেছিল তার প্রতিটিই ছিল ‘শান্তিপূর্ণ’।

রায়ের দিন মির্জা ফখরুল বলেছিলেন, খালেদা জিয়া তাদেরকে হঠকারী কোনো কর্মসূচি দিতে নিষেধ করেছেন। এ কারণেই ‘শান্তিপূর্ণ’কর্মসূচি পালন করবেন তারা।

খালেদার মুক্তির দাবিতে গত মঙ্গলবার নতুন কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ ডেকেছিল দলটি। কিন্তু অনুমতি না মেলায় নতুন করে কর্মসূচির ডাক দেয় বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ...

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যোগদান করলেন প্রথম মহিলা ইউএনও মাসুমা আরেফিন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার পদে প্রথম মহিলা ...